Thursday 1 June 2017

ফারজানা মণি

অনেক কাজ বাকি
    
এসেছি অগণিত কাহিনী নিয়ে
উল্টোপাল্টা কিসব 
    সম্প্রতি যে গোলাকার বলয়ে ডুবে মরছি
মাঝ রাত বলতে আমি দু'টো কেই বুঝি।

দরোজায় শেকল না দিলে 
চোর আসার ভয় থাকে
শেকল দিলে তুমি ফিরে যাও।
চাপা ফুলের শাড়ি তখন আপনিতেই
ভিজে একাকার হয়।

স্টেশন রোডের দোকানিকে ১০টাকায় সিগারেট দিতে বলেছিলাম
মেয়ে বলে ফিরিয়ে দিয়েছিলো, 
আমি তখন পেছন ফিরে এক দাঁত মুখে হাসি দেখেছি।
        
        এই পৃথিবী শকুনেরা ছিড়ে খায়
আফসোস তাদের জন্য আমি টেস্টিং সল্ট বা বিট লবণ
         কোনটাই দিতে পারিনি।

মেয়ে বলে সেবার 
উন্মুক্ত শহরে তোমায় চুমু খাওয়া হয় নি।
আসছে মাসে তুমি আসবে বলেছিলে।
নতুন একটা সেন্টের বোতল কিনেছি।
নামকরা ব্র‍্যান্ড
তুমি এলে গায়ে মেখে নেবো।
              
      আজ ঘরে আমি একা
ঘড়ির কাটার হিসাব আমি রাখি না।সেদিন ছুড়ে মেরেছি।
ভাঙা স্প্রিং দিয়ে হাতের রগ কাটার প্রস্তুতি নেবার সময় মনে পড়লো

     আমার এখনো অনেক কাজ বাকি।

3 comments:

  1. খুব সুন্দর লিখেছিস

    ReplyDelete
  2. সম্প্রতি যে গোলাকার বলয়ে ডুবে মরছি
    মাঝ রাত বলতে আমি দু'টো কেই বুঝি।... খুব সুন্দর লিখেছিস

    ReplyDelete