Friday 1 September 2017

সহ-সম্পাদকীয়

অয়নের চিঠি...




দেখতে দেখতে একটা বছরের দোর গোড়ায় এসে আমরা উপস্থিত। পরিবর্তন দেখতে অভ্যস্ত মানুষ কিন্তু এখনও কবিতার হাত ছাড়েনি, আর ছাড়বেই বা কী করে? কবিতা কী মায়া নয়! এই যে আমি লিখতে বসলাম প্রিয় পত্রিকা অন্তহীনের কথা, কী লিখবো ভাবতে ভাবতে আমার মধ্যে ঢুকে পড়ছে অনেকগুলো মুখ। যাদের কবিতা প্রতিটা সংখ্যায় সমৃদ্ধ করেছে এই পত্রিকাকে। এতদিনে আমরা দেখেছি নানা পরিবর্তন ধর্মে ধর্মে হানাহানি, ভণ্ড সাধুর ভণ্ডামিকে দেশ যখন জর্জরিত তখনও কিন্তু আমরা কবিতার মধ্যে শান্তি খোঁজার চেষ্টা করেছি। আর এইভাবেই আমরা হয়ত কবিতার হাত ধরে মুক্তির পথ খুঁজবো। এর মধ্যে আবিষ্কার হয়েছে "জিরো বাউন্ডারি কনসেপ্ট"।খুলে গেছে কবিতার নতুন দিক। আর এই আবিষ্কারক হলেন স্বয়ং আমার কবিতার গুরু আফজল আলি। ওনার হাত ধরে কবিতাযাপনের পর আমার প্রথম প্রকাশিত কবিতা এই অন্তহীনেই। বলতে গেলে অন্তহীনের কাছে আমি ঋণি। আজ দায়িত্বও অনেক বেড়ে গেছে। তবে কৃতিত্ব শুধু আমাদের নয়, আপনার আমার সকলের। পাঠক এবং কবিদের ছাড়ায় একটু একটু করে বেড়ে চলেছে অন্তহীনের যাত্রা। জানি না কতদিন কলম ধরতে পারবো এই পত্রিকার জন্য, তবে স্বপ্ন দেখতে ক্ষতি কী? আমিও স্বপ্ন দেখি নতুন নতুন মুখ উঠে আসবে এই পত্রিকার হাত ধরে। শরতের মেঘ কেটে আগমনী বার্তা নিয়ে আসে যে সূর্য তেমনই আসুন আমরা সকলে মিলে এগিয়ে চলি কবিতার জন্য। বর্ষপূর্তি সংখ্যায় কেকের মতো কিছু মিষ্টি এবং সুন্দর কবিতা নিয়ে হাজির হবো। আপনারা সকলেই ভালো থাকুন আর সৃজনে থাকুন আর এটাও ভুলবেন না আপনার জীবনও কিন্তু কবিতার মতো সুন্দর!

4 comments:

  1. খুব সুন্দর কলম।ভালোবাসা রইলো

    ReplyDelete
  2. খুব সুন্দর কলম।ভালোবাসা রইলো

    ReplyDelete
  3. খুব ভালো হয়েছে। এভাবেই কলম চলুক। শুভেচ্ছা ও ভালোবাসা জানিয়ে গেলাম

    ReplyDelete
  4. অয়ন, শুভেচ্ছা ও ভালোবাসা রইলো তোমার আর অন্তহীনের জন্য।

    ReplyDelete