Wednesday 18 October 2017

সংগীতা পাল

অপেক্ষা পর্ব


যার আসবার কথা ছিলো
সে এলোনা
সে একটিবার এলেই সব নীরবতা কেটে যেতো ।
প্রতিটি দিনান্তে অজস্র প্রশ্নের মুখে দাড়াই ।
গোলাপ আর গোলাপি রং আমার ভীষণ প্রিয় ।

সবুজের মাঝে গেলেই
অন্যরকম হয়ে উঠি ।

গত আট বছর আগে কতটা নিষ্পাপ ছিলাম
কাঠের দোতলা বারান্দাতে
একা দাঁড়িয়ে সবুজ দেখতাম ।
এখন একটা দম আটকানো অবস্থায়
পাহাড়ি ঝর্ণার মতো ভেসে যেতে চেয়েছিলাম ।

পাইনের জঙ্গলে একা হাঁটতে খুব ভালো লাগতো ।গ্যাংটক আমার বড্ড প্রিয় শহর ।

কখনো মেঘেরা নিচ দিয়ে আমাকে হাতছানি দিতো  ।
আবার কখনো কুচো বরফ হয়ে ঝরে পড়তো
আমার গায়ে ।

তিস্তার নানা রূপ নানা –নানা রং দেখে
মুগ্ধ হতাম । ইদানিং তিস্তার মতো ভেসে যেতে ইচ্ছে হয় ।
তিস্তা আমার ব্যথা গুলো বুঝতে পারে ।
তাইতো তিস্তার সাথে এখনো প্রেম করে চলেছি ।

কোন একদিন আসবে তিস্তার সাথে
সঙ্গমে মাতোয়ারা হবো ।
তাই অপেক্ষাতে দিন গুজরান ।

No comments:

Post a Comment